কমলালেবুর খোসার উপকারিতা কি ? মুখে মাখলে কি হয় ? জেনে নিন।

কমলালেবুর খোসার উপকারিতা কি
কমলালেবুর খোসার উপকারিতা কি

নিজেরা সুন্দর হয়ে উঠতে কত রকম রূপ পরিচর্যা করেন কত টাকাও নানান রকম জিনিস কিনতে খরচা করেন তাও কি নিজের মনের রূপ পান ? বেশির ভাগ উত্তর হবে না । আজকের ব্লগে এমন পদ্ধতি জানাও হয়েছে যা জানলে আপনিও হতে পারেন নিজের মনের মত সুন্দর ।

কমলালেবুর খোসায় কি আছে তা জানা আছে কি ? কমলালেবুর খোসায় রয়েছে
VITAMIN – C , ANTI – OXIDENT এই ত্বকের জন্য অনেক উপকারী

পদ্ধতি – পরিমাণ মতো কমলালেবুর খোসা নিয়ে রোদে ভালো করে শুখিয়ে নিন তারপর এইবার সেই শুখিয়ে যাওয়া খোসা গুলিকে গুড় করে নিয়ে জলের সাথে মিশিয়ে স্নান করে নিন। এমন টা নিয়মিত করলে ত্বকের অন্দরে বেশ কিছু উপাদানের মাত্রা বারতে শুরু করে । ফলে সৌন্দর্য তো বাড়বেই সেই সঙ্গে পুষ্টির ঘাটতি দূর হওয়ার কারণে ত্বকের রোগে আক্রান্ত হওয়ার সুযোগ কমে যাবে।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে – গরমের সময়ে তাপ প্রবাহের মাত্রা এতটা বেড়ে যায় যে ত্বকের সৌন্দর্য কমতে সময় লাগে না । এমন পরিস্থিতিতে দারুণ ভাবে কাজে লাগে কমলালেবুর খোসা এক্ষেত্রে ১ চামচ কমলালেবুর খোসার গুড়ো এবং ২ চামচ টক দই একসাথে মিশিয়ে পেস্ট করে নিতে হবে , তারপর সেই পেস্টটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে তারপর মুখ ধুয়ে ফেলতে হবে এই ভাবেই ত্বকের পরিচর্যা করলে দেখবেন ত্বকের উজ্জ্বলতা তো বাড়বেই তার সাথে ত্বক হয়ে উঠবে তুলতুলে এবং প্রাণবন্ত ।

উপসংহার > এই ব্লগে আমরা বুঝালাম কমলালেবুর খোসার উপকারিতা । আমাদের বিউটি টিপসের উপর ভিডিও দেখতে চাইলে আমাদের ইউটিউব চ্যানেল RAINBOW BEAUTY AND TATTOO ভিজিট করতে পারেন এবং এরকমই আরও সুন্দর সুন্দর বিউটি সম্পর্কিত তথ্য জানতে আমাদের সাথে জুড়ে থাকুন ধন্যবাদ ।